“হাতিরঝিলের কাজ দ্রুত শেষ করুন”

প্রকাশঃ আগস্ট ২৫, ২০১৫ সময়ঃ ৬:১৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৮ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক

pmরাজধানীর হাতিরঝিলের সৌন্দর্য বর্ধনের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভায় তিনি এই নির্দেশ দেন বলে সূত্রে জানা গেছে।

‘বেগুনবাড়ি খালসহ হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্প’ নিয়ে আলাপকালে তিনি এই নির্দেশ দেন।

নতুন প্রকল্প অনুসারে, হাতিরঝিলের পানিতে দেখা যাবে ওয়াটার ট্যাক্সি। সার্কুলার বাস ও থিয়েটারও যুক্ত হবে হাতিরঝিল প্রকল্পে।

হাতিরঝিলে বিনোদনপ্রেমীরা যাতে করে আরো বেশি বিনোদন পায় সেই লক্ষ্যে স্বচ্ছ পানিতে চলবে ওয়াটার ট্যাক্সি। এর চারপাশে বিনোদনপ্রেমীদের যাতায়াত সুবিধা বৃদ্ধির লক্ষ্যে সার্কুলার এসি ও নন এসি বাস চালু করা হবে।

এছাড়া রবীন্দ্র সরোবর মঞ্চের আদলে থিয়েটার নির্মাণ করা হবে। এখানে একসঙ্গে প্রায় আড়াই হাজার দর্শনার্থী নানা ধরনের বিনোদনমূলক অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।

অন্যদিকে, ‘পয়ঃশোধনাগার প্রকল্প’ শীর্ষক একটি প্রকল্প একনেক সভায় চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। প্রকল্পের আওতায় ঢাকা মহানগরীর উত্তর-পূর্ব অংশ অর্থাৎ গুলশান, বনানী, বারিধারা, বসুন্ধরা, মহাখালী, ডিওএইচএস, তেজগাঁও, মগবাজার, ইস্কাটন, ধানমন্ডি, কলাবাগান, বাড্ডা ও হাতিরঝিল এলাকায় উন্নতমানের পয়ঃশোধনাগার নির্মাণ করা হবে।

এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ৩শ’ ১৭ কোটি ৭৭ লাখ টাকা। এটি বাস্তবায়ন করবে ঢাকা ওয়াসা।

 

প্রতিক্ষণ/এডি/তাফ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G